সফটওয়্যার টেকনোলজি পার্কের উদ্বোধন
শুক্রবার ২৮ জুলাই ২০১৭   |  ১৩ শ্রাবণ ১৪২৪   |   ৩ জিলকদ্দ, ১৪৩৮
{{theTime}}
নিউজ রিপোর্টারঃ

রাজধানীর কারওয়ান বাজারের জনতা টাওয়ারে দেশের প্রথম সফটওয়্যার টেকনোলজি পার্ক যাত্রা শুরু করেছে। রবিবার প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এটি উদ্বোধন করেন।

 সকাল সাড়ে ১০টায় আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউনি্সল (বিসিসি) অডিটোরিয়ামে ‘অপারেশনাল লঞ্চিং অব দ্য ফার্স্ট সফটওয়্যার টেকনোলজি পার্ক ইন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখান থেকেই সফটওয়্যার টেকনোলজি পার্কটি উদ্বোধন করেন তিনি।

এই পার্কে স্টার্ট আপ আইটি প্রতিষ্ঠানগুলো থাকবে বলে জানান সজীব ওয়াজেদ। তিনি আশা করেন, এগুলোর মধ্যে থেকে ভবিষ্যতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ও গুগলের মতো প্রতিষ্ঠান বেরিয়ে আসবে।

সজীব ওয়াজেদ বলেন, তিনি যখন ভারতের বেঙ্গালুরুতে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি নিয়ে পড়তেন তখন সেখানে স্টার্ট আপ প্রতিষ্ঠান যাত্রা শুরু করে। আজ ভারত আউটসোর্সিংয়ে অন্যতম বড় দেশ। বাংলাদেশও একদিন সে পর্যায়ে যাবে। পার্কে চারটি প্রতিষ্ঠানকে জায়গা বুঝিয়ে দেওয়া হয়।

ওই অনুষ্ঠানে ‘কানেকটিং স্টার্ট আপ বাংলাদেশ’ শীর্ষক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ ও হাইটেক কর্তৃপক্ষ এই প্রতিযোগিতার আয়োজন করেছে। এর মাধ্যমে ১০ জন সেরা  উদ্যোক্তাকে এক বছরের জন্য বিনা মূল্যে সফটওয়্যার পার্কে জায়গা বরাদ্দ দেওয়া হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ, আইসিটি সচিব শ্যামসুন্দর শিকদার, হাইটেক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হোসনে আরা বেগম প্রমুখ

আর্কাইভ

July 2017

SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

Create Account



Log In Your Account



সদ্য সংবাদ