এবারে বাজারে আসছে অ্যাপলের স্মার্ট আংটি!
শুক্রবার ২৮ জুলাই ২০১৭   |  ১৩ শ্রাবণ ১৪২৪   |   ৩ জিলকদ্দ, ১৪৩৮
{{theTime}}
নিউজ রিপোর্টারঃ

 আইফোন, আইপ্যাডের নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল তৈরি করতে পারে আইরিঙ বা অ্যাপল রিং নামের স্মার্ট আংটি। সম্প্রতি যুক্তরাষ্ট্রের পেটেন্ট অফিসে অ্যাপল রিঙের জন্য আবেদন করেছেন দুই উদ্ভাবক। অ্যাপল রিঙের উদ্ভাবক হিসেবে সম্মান পাচ্ছেন মার্কোস রেগিস ভেসকোসি ও মার্সেল ভ্যান ওস নামের দুই উদ্ভাবক।

অ্যাপল রিং মূলত মধ্যমাতে পরা যাবে এবং বুড়ো আঙুল দিয়ে এই আংটি নিয়ন্ত্রণ করার সুবিধা থাকবে। এই আংটিতে থাকবে ছোট একটি টাচপ্যাড বা টাচস্ক্রিন। এই আংটি এক্সটার্নাল ডিভাইস হিসেবে আইফোন বা আইপ্যাডের সঙ্গে যুক্ত করা যাবে।

পেটেন্ট আবেদন অনুযায়ী, অ্যাপলের এই রিং হবে নিরাপদ, কর্মোপযোগী ও বিচক্ষণ। এ আংটি দিয়ে মোবাইল ফোনসহ অন্যান্য ইলেকট্রনিক ডিভাইস নিয়ন্ত্রণ করা যাবে। এতে ব্লুটুথ সুবিধা থাকবে। অন্যান্য যন্ত্রে যেভাবে ছবি বা বার্তা গ্রহণ করা যায় এ আংটি দিয়ে সেভাবেই বার্তা পাওয়া যাবে। এটি তারহীন উপায়ে রিচার্জ করা যাবে। হার্ট রেট মনিটরের মতো বিভিন্ন বায়োমেট্রিক সেন্সর থাকবে যাতে শরীরের তথ্য বিশ্লেষণ করা যাবে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ এই আংটিতে আরেকটি মজার ফিচার হিসেবে থাকবে মাইক্রোফোন সুবিধা। এই মাইক্রোফোন কম্পিউটারের সঙ্গে যুক্ত করা যাবে এবং ভয়েস কমান্ড দিয়ে কথোপকথন চালানো যাবে। আংটিতে একাধিক প্রসেসর, মেমোরি, প্রোগ্রাম ও মডিউল থাকবে। মেমোরিতে যে বিশেষ নির্দেশনা দেওয়া থাকবে তাতে বিভিন্ন গ্রাফিক্যাল ইউজার ইন্টারফেস দেখা যাবে।


এই পেটেন্টের অনুমোদন পাওয়ার পর তা যদি ডিভাইস আকারে বাজারে আসে তবে তা বেশি বহনযোগ্য ডিভাইস হিসেবে গৃহীত হবে বলে মনে করছেন প্রযুক্তি বিশ্লেষকেরা।

অবশ্য নানা কাল্পনিক পণ্যের পেটেন্ট করলেও বাস্তবে সে ধরনের পণ্য এখনো তৈরি করেনি অ্যাপল। স্মার্ট এই আংটির জন্য অবশ্য অ্যাপল প্রেমীদের ধৈর্য ধরা ছাড়া পথ নেই।

আর্কাইভ

July 2017

SunMonTueWedThuFriSat
1

2

3

4

5

6

7

8

9

10

11

12

13

14

15

16

17

18

19

20

21

22

23

24

25

26

27

28

29

30

31

Create Account



Log In Your Account



সদ্য সংবাদ